ইয়েমেনে যৌথবাহিনীর বিমান হামলায় নিহত ২০

ইয়েমেনে যৌথবাহিনীর বিমান হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বে আরব রাষ্ট্রগুলোর যৌথবাহিনীর বিমান হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। রাজধানী সানার দক্ষিণাঞ্চলে একটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে বলে স্থানীয় চিকিৎসক ও কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

খবরে বলা হয়, সানার আল-আসবাহি জেলায় ‘দ্য ম্যারিনা’ নামের একটি হোটেলে বিমানহামলার ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় হতাহতদের বেশিরভাগই বেসামরিক লোক।

এর আগে হুথিবিদ্রোহীদের বিরুদ্ধে পরিচালিত যৌথবাহিনীর এক বিমান হামলায় গত শুক্রবারও (১৮ সেপ্টেম্বর) অন্তত ৪০ বেসামরিক লোক নিহত হয়। ওই ঘটনায় আহত হন আরও শতাধিক মানুষ।

২০১৪ সালে শিয়াপন্থি হুথি বিদ্রোহী ও সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত বাহিনীর সদস্যরা রাজধানী সানা দখল করে নেয়। তাদের তাড়া খেয়ে সেখান থেকে পালিয়ে প্রথমে বন্দর নগরী আদেন ও পরে সৌদি আরবে আশ্রয় নেন দেশটির আন্তর্জাতিক স্বীকৃত প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদি ও তার মন্ত্রিপরিষদের সদস্যরা।

চলতি বছর ২৬ মার্চ থেকে ইয়েমেনে সন্ত্রাস বিরোধী অভিযানের অংশ হিসেবে বিমান হামলা শুরু করে সৌদি আরবের নেতৃত্বে আরব রাষ্ট্রগুলোর যৌথবাহিনী। জবাবে বিদ্রোহীরাও তাদের বিরুদ্ধে লড়াই শুরু করে।