টাঙ্গাইলে পৌর উদ্দ্যানে চলছে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে পৌর উদ্দ্যানে চলছে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    শনিবার, আগস্ট ০৮, ২০১৫

    টাঙ্গাইলে পৌর উদ্দ্যানে চলছে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা

    স্টাফ রিপোর্টার , টাঙ্গাইলদর্পণডটকম : টাঙ্গাইলে সপ্তাহব্যাপী বনজ ও ফলদ বৃক্ষমেলা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার সকালে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে মেলার উদ্বোধন করা হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করেছে। প্রতিদিন শত শত লোক উক্ত মেলায় এসে আনন্দ উপভোগ করছে। অনেকে আবার নিজের জন্য একটি, দুটি গাচও ক্রয় করছেন।

    উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থী ও কৃষকদের মধ্যে গাছের চারা ও সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে চেক বিতরণ করা হয়। শুরুতে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

    মেলার উদ্বোধন করেন টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন। এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেয়। জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার শরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আনোয়ার হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবুল হাশিম, বিভাগীয় বন কর্মকর্তা মাসুদ রানা, জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, কৃষকদের পক্ষে ইয়াকুব আলী প্রমুখ।

    মেলায় ৫০টি স্টলে জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় কৃষকরা বনজ, ফলদ বৃক্ষ এবং মৌসুমী ফল নিয়ে অংশগ্রহণ করছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইলে পৌর উদ্দ্যানে চলছে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top