আর্জেন্টিনার হয়ে মেসির ১০ বছর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আর্জেন্টিনার হয়ে মেসির ১০ বছর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১৭ আগস্ট, ২০১৫

আর্জেন্টিনার হয়ে মেসির ১০ বছর

স্পোর্টস ডেক্স : ১৮। এই অঙ্কটার সঙ্গে মেসির একটা সম্পর্ক আছে। ২০০৫ সালের ৭ আগস্ট। বুদাপাস্টে হাঙ্গেরির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ। দ্বিতীয়ার্ধের ১৮ মিনিটে ১৮ নম্বর জার্সি গায়ে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামলেন তিনি। আর্জেন্টিনাকে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন করার পর ১৮ বছর বয়সে এই ম্যাচে অভিষেক হয়েছিল লিওনেল মোসির।

কিন্তু অভিষেকটা হলো দু:স্বপ্নের মতো। মাত্র ৪৩ সেকেন্ড খেলার পরই লাল কার্ড দেখে মাঠের বাইরে। অভিষেক ম্যাচের সেই দু:খটা তার মনে আছে কিনা কে জানে? তবে এর পর তাকে পিছন ফিরে তাকাতে হয়নি। এখন তিনি বিশ্ব সেরা ফুটবলার। জিতেছেন চার চারটি ব্যালন ডি’অর।

দেখতে দেখতে ১০ বছর খেলে ফেললেন জাতীয় দলে। এই সময়ে তিনি নিজেকে নিয়ে গেছেন আরো উঁচুতে। ক্লাব ফুটবলে ঈর্ষনীয় সাফল্য তার। একের পর এক রেকর্ড ভেঙ্গে গড়েছেন নতুন রেকর্ড। বার্সেলোনাকে এনে দিয়েছেন অজস্র ট্রফি।

কিন্তু এরপরও তার দু:খবোধ থেকে যাওয়ার কথা। কারণ জাতীয় দলের হয়ে এখনও কোনো বড় টুর্নামেন্ট জিততে পারেননি মেসি। গত বিশ্বকাপের ফাইনালে গিয়েও শেষ পর্যন্ত স্বপ্ন  পূরণ হয়নি তার। জার্মানির কাছে হারতে হয়েছে তার দলকে।

জাতীয় দলের হয়ে ১০ বছরের ক্যারিযার। ম্যাচ খেলেছেন ১০৩। গোল করেন ৪৬টি। বার্সেলোনা পর্বের সঙ্গে তুলনা করলে এ পরিসংখ্যান তার জন্য সুখের নয়।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আর্জেন্টিনার হয়ে মেসির ১০ বছরRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top