সরকারের ‘ভুলের’ সাফাই গাইলেন শিক্ষামন্ত্রী

সরকারের ‘ভুলের’ সাফাই গাইলেন শিক্ষামন্ত্রী

ডেক্স নিউজ : বর্তমান সরকারের ভুলগুলোকে স্বীকার করেও সরকারের সেই ‘ভুলেরই’ সাফাই গাইালেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, আমি স্বীকার করছি আমাদের কিছু ভুল আছে। তবে তার মানে এই নয় যে, আমাদের সরকারের সবকিছুই ভুল হচ্ছে।

আজকে অনেকেই বলেন দেশে মানবাধিকার নেই- মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, আজকে যারা এইসব কথা বলেন, আইনের শানস নিয়ে কথা বলেন, বঙ্গবন্ধুর হত্যার দিন এসব কথা বলতে কেউই সাহস পায় নি।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শিক্ষকদের ভূমিকা শীর্ষক’ এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধু কোন সাধারণ মানুষ ছিলেন না উল্লেখ করে নুরুল ইসলাম নাহিদ বলেন, বঙ্গবন্ধু হত্যা কোন ব্যক্তি হত্যা বা বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা পরিকল্পিত ভাবে করা হয়েছিল। ১৯৭১ সালের পরাজিত শক্তিরা পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্যই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

তিনি আরও বলেন, আমরা দেশের রাষ্ট্র ক্ষমতায় আসার আগে দেশে শিক্ষা ব্যবস্থা অনেক খারাপ ছিল। কিন্তু বর্তমান সরকার আসার পর আমরা শিক্ষা ব্যবস্থার অনেক উন্নতি করেছি। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করতে সক্ষম হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি প্রফেসর ড.আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলা একাডেমির মহাপরিচালক প্রফেসর শামসুজ্জামান খান, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মাদ শফিকুর রহমান প্রমুখ।