রেলের পাঁচ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা অনুমোদন

রেলের পাঁচ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা অনুমোদন

ডেক্স নিউজ : প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ রেলওয়ের পাঁচ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা করার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদুক এ মামলার অনুমোদন দিয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সঙবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, শিগগিরই সংশ্লিষ্ট থানায় মামলাটি করা হবে।

যাদের বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়া হয়েছে তারা হলেন, জয়দেবপুর রেলওয়ের প্রধান বুকিং সহকারী (অবসরপ্রাপ্ত, আইডি নম্বর ২৯০) আব্দুস সালাম, সাবেক বুকিং সহকারী (বর্তমানে জুনিয়র টিটিই, আইডি নম্বর ১৬০) আবুল কাসেম, সাবেক বুকিং সহকারী (অবসরপ্রাপ্ত, আইডি নম্বর ৭৬) আনোয়ার হোসেন, জয়দেবপুর রেলওয়ের কম্পিউটার নেটওয়ার্ক সার্ভিসের (সিএনএস) সাবেক প্রোগ্রামার মামুনুর রহমান চৌধুরী ও সিএনএসের সাবেক ফিল্ড ইঞ্জিনিয়ার কামরুজ্জামান শান্ত।

দুদকের জনসংযোগ কর্মকর্তা বলেন, “অভিযুক্তরা পরস্পর যোগসাজশের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের ৪৯ লাখ ৪৫ হাজার ৬৯৫ টাকা আত্মসাৎ করেন। দুদকের অনুসন্ধানে অভিযোগটি প্রমাণিত হওয়ায় কমিশন একটি মামলা করার অনুমোদন দিয়েছে। দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি করা হবে।”