সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ! সেমিতে বাংলাদেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ! সেমিতে বাংলাদেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ২৩ আগস্ট, ২০১৫

    সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ! সেমিতে বাংলাদেশ

    স্পোর্টস ডেক্স : সিলেটে সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবলে ভারতের বিরুদ্ধে কিশোরদের শিরোপা জয়ের রেশ এখনও কাটেনি। কিশোরদের উদ্ভাসিত নৈপুণ্যে বাংলাদেশের ফুটবল অঙ্গনে বইছে সাফল্যের সুবাতাস। এরই মধ্যে আরও একটি উৎসবের উপলক্ষ বয়ে আনতে পারে যুবারা।

    গত বৃহস্পতিবার থেকে নেপালে শুরু হয়েছে প্রথমবারের মতো সাফ অনুর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের আসর। শনিবার এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই ভুটানকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ দল।

    প্রথম ম্যাচে জিতলেই সেমিফাইনাল। বাংলাদেশের সামনে সহজ এই সমীকরণ দাঁড় করিয়ে দিয়েছিল স্বাগতিক নেপালই। প্রথম ম্যাচে এই ভুটানকে ৩-১ গোলে হারিয়েছিল নেপাল। ফলে পরের ম্যাচে ভুটানকে হারাতে পারলেই সেমির টিকিট নিশ্চিত হবে বাংলাদেশের, এমন হিসাবের ম্যাচে আজ মাশুক মিয়া জনি শিবির বেশ দাপটই দেখিয়েছে ভুটানের বিরুদ্ধে। রোহিত সরকার ও মান্নাফ রাব্বির গোলে দুর্দান্ত সূচনাই করেছে সাইফুল বারী বাহিনী।

    কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে শনিবার বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় মুখোমুখি হয় দুই দল। পুরো ম্যাচে বেশ আধিপত্য দেখিয়েছে বাংলাদেশ দল। প্রথমার্ধে বাংলাদেশ আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে। তবে দ্বিতীয়ার্ধে  ছিল কিছুটা রক্ষণাত্মক।

    তবে প্রথম আক্রমণের সূচনা করেছিল ভুটানই আট মিনিটে। কিন্তু তা সফল হয়নি। ১৫ মিনিটে প্রথম আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু গোললাইন থেকে বল ফিরিয়ে এ যাত্রায় ভুটানকে রক্ষা করেন চোকি ওয়াংচোল। এর মিনিট তিনেক পর বক্সের কাছাকাছি ফ্রি কিক পেলেও তা কাজে লাগাতে পারেনি টিটু শিবির।

    ২৬ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল ভুটান। কিন্তু তাদের আক্রমণ দক্ষ হাতে প্রতিহত করেন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান।৪১ মিনিটে কর্ণার কিকে গোল পেতে পারত বাংলাদেশ। তবে ভুটানের গোলরক্ষক পাঞ্চ করে বিপদ মুক্ত করেন।

    তবে ৪২ মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। ভুটানী ডিফেন্ডারদের ভুলকে কাজে লাগিয়ে দুর্দান্ত শটে গোল করেন বাংলাদেশের রোহিত সরকার।

    এর মিনিট দুয়েক পরই ব্যবধান দ্বিগুণ করেন মান্নাফ রাব্বি (২-০)। ভুটানী গোলরক্ষককে ডজ দিয়ে জাল কাঁপান তিনি। বাংলাদেশ লিড নেয় ২-০ গোলে।

    প্রথমার্ধে ২-০তে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ দল। দ্বিতীয়ার্ধে ঘর সামলানোর পাশাপাশি আক্রমণও করেছে বাংলাদেশ। এই অর্ধে বাংলাদেশের ফরোয়ার্ড ইব্রাহিম দুটি গোলের সুযোগ নষ্ট করেন। ৪৭ মিনিটে তার নেয়া শট চলে যায় পোস্টের খুব কাছ দিয়ে। ৫২ মিনিটে তার নেয়া শট চলে যায় বারপোস্ট কাঁপিয়ে।

    এরপর বাকি সময়টা বাংলাদেশ খেলেছে দেখেশুনে। তবে গোলের চেষ্টায় মরিয়া ছিল ভুটান শিবির। কিন্তু গোলের দেখা আর পায়নি তারা। শেষ অবধি ২-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

    আগামী ২৪ আগষ্ট এ গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জিততে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখবে বাংলাদেশ। আগামী ২৭ আগষ্ট হবে সেমিফাইনাল। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ আগষ্ট।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ! সেমিতে বাংলাদেশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top