টাঙ্গাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী নজরুল উৎসব - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী নজরুল উৎসব - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ২২ আগস্ট, ২০১৫

টাঙ্গাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী নজরুল উৎসব

স্টাফ রিপোর্টার :  নতুন প্রজন্মের মাঝে জাতীয়  কবি কাজী  নজরুল ইসলামের চেতনা ছড়িয়ে দেয়ার লক্ষে টাঙ্গাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী  নজরুল উৎসব।  নজরুল ইন্সটিটিউটের সহযোগিতায় নজরুল চর্চা কেন্দ্র ‘বাঁশরী’ টাঙ্গাইল ভাসানী হলে দুই দিনব্যাপী এ উৎসবের আয়োজন করেছে। আজ শনিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নজরুল ইন্সটিটিউটের নির্বার্হী পরিচালক অতিরিক্ত সচিব ইকরাম আহমেদ।

বক্তব্যে তিনি বলেন, বিদ্রোহী কবি নজরুল আমাদের জাতীয় কবি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব কবি নজরুলকে স্বাধীন বাংলাদেশে এনে জাতীয় কবির সম্মান দিয়েছেন। তিনি শুধু কবিই ছিলেন না,তিনি বহু পেশায় ছিলেন। তিনি ছোট বেলা থেকেই আজীবন যুদ্ধ করে গেছেন। তার সৃষ্ট সকল সাহিত্যকর্ম আমাদের সকলের চর্চা করা দায়িত্ব ও কর্তব্য।

উৎসব কমিটির সভাপতি নজরুল ইসলাম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বাঁশরীর সভাপতি ড.মো.খালেকুজ্জামান,জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান,টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান আজাদ, টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসার মোঃ শফিউদ্দিন,  চলচ্চিত্র পরিচালক নার্গিস আক্তার প্রমুখ।

দুই দিনব্যাপী উৎসবে কবি নজরুলের সাহিত্যকর্মের উপর আলোচনা,সঙ্গীত,নৃত্যানুষ্ঠান,শিশু-কিশোরদের আবৃত্তি,চিত্রাঙ্কন ও সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী নজরুল উৎসবRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top