প্রবীর সিকদারের জামিন মঞ্জুর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ প্রবীর সিকদারের জামিন মঞ্জুর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ১৯ আগস্ট, ২০১৫

    প্রবীর সিকদারের জামিন মঞ্জুর

    স্টাফ রিপোর্টার : স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সুনাম ক্ষুণ্ণের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের এক মামলায় গ্রেফতার সাংবাদিক প্রবীর সিকদারকে জামিন দিয়েছেন আদালত। বুধবার ফরিদপুরের ১ নম্বর আমলি আদালতের বিচারক হামিদুল ইসলাম এই জামিন মঞ্জুর করেন। এ আগে মঙ্গলবার একই আদালত পুলিশের করা ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে প্রবীর সিকদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

    বুধবার সকালে প্রবীর সিকদারকে ফরিদপুর জেলা কারাগার থেকে  জেলা প্রশাসকের কোর্ট হেফাজতে নেয়া হয়। সেখানে বিচারক হামিদুল ইসলামের ১ নম্বর আমলি আদালতে প্রবীর সিকদারের আইনজীবী আলী আশরাফ তার জামিন প্রার্থনা করেন। এ সময় জামিনের বিরোধিতা করেননি বাদীপক্ষের আইনজীবীরা। শুনানি শেষে  সাংবাদিক প্রবীরের জামিন মঞ্জুর করেন বিচারক। মামলার পরবর্তী শুনানির তারিখ ২২ আগস্ট।

    ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাসের সূত্রে গত রোববার সন্ধ্যায় প্রবীর সিকদারকে রাজধানীর ইন্দিরা রোডে তার অনলাইন পত্রিকা অফিস থেকে আটক করে শেরেবাংলা নগর থানার পুলিশ। এরপর পুলিশ তাকে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করে। রাত ১২টার দিকে তাকে ফরিদপুরে নিয়ে যাওয়া হয়।  সেখানে সদর থানায় তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা হলে তাকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

    মামলার আরজিতে বাদী বলেন, “প্রবীর সিকদার গত ১০ আগস্ট বেলা ১১টা ১৫ মিনিটে তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। শিরোনাম ছিল ‘আমার জীবনের শঙ্কা তথা মৃত্যুর জন্য যারা দায়ী থাকবেন’। শিরোনামের নিচে তার মৃত্যুর জন্য যারা দায়ী থাকবেন, এমন তিনজন ব্যক্তির নাম উল্লেখ করেছেন। এদের মধ্যে এক নম্বরে আছেন মাননীয় এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের নাম। স্ট্যাটাসটি পড়ে আমার দৃঢ়বিশ্বাস হয় যে, প্রবীর সিকদার ইচ্ছাকৃতভাবে গণমানুষের প্রিয় নেতা মোশাররফ হোসেন সম্পর্কে অসত্য লেখা লিখে মাননীয় মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। লেখাটি জনসমক্ষে প্রকাশের মাধ্যমে উসকানি প্রদান করে শান্তিপ্রিয় মানুষের কাছে মাননীয় মন্ত্রীকে হেয়প্রতিপন্ন করা হয়েছে। এতে মাননীয় মন্ত্রীর মানহানি ঘটেছে। যা একটি ফৌজদারি অপরাধ।”

    মামলায় গ্রেফতার দেখানোর পর মঙ্গলবার তাকে ফরিদপুরের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাকে জেলহাজতে পাঠানো হয়।

    বুধবার জেলার ১ নম্বর আমলি আদালতে প্রবীর সিকদারের আইনজীবীরা জামিনের আবেদন করলে তা মঞ্জুর করেন বিচারক।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: প্রবীর সিকদারের জামিন মঞ্জুর Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top