বৈশাখীর ডিএমডি টিপুর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বৈশাখীর ডিএমডি টিপুর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ৬ জুলাই, ২০১৫

    বৈশাখীর ডিএমডি টিপুর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি

    স্যাটেলাইট টেলিভিশন বৈশাখীর উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) টিপু আলম মিলন ও তার স্ত্রীর সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    দুদকের উপ-পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত এসব চিঠি সোমবার (০৬ জুলাই) বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। চিঠিতে জরুরি ভিত্তিতে দুদককে সম্পদের তথ্য দিতে অনুরোধ করা হয়েছে। চিঠি পাঠানোর পর দুদকের দায়িত্বশীল সূত্রটি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

    জানা যায়, টিপু আলম ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে চিঠিগুলো বাংলাদেশ ব্যাংক, রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পনি, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (এইচবিএফসি), জাতীয় সঞ্চয় পরিদফতর, শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থা এসইসি, বিমা নিয়ন্ত্রণ অধিদফতর, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), জীবন বিমা করপোরেশন, ডাক বিভাগ, রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব), ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে পাঠানো হয়েছে।

    এছাড়া জমির তথ্য পেতে চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, কক্সবাজার জেলা রেজিস্ট্রারের কাছে আলাদাভাবে চিঠি দিয়েছে দুদক।

    টিপু আলম মুসা বিন শমসেরের অর্থপাচার অভিযোগের সঙ্গে সন্দেহভাজন ব্যক্তি। এ অভিযোগে গত ২৮ জানুয়ারি তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের প্রাথমিক অনুসন্ধানে টিপু আলমের নামে অবৈধ সম্পদ রয়েছে বলে তথ্য পাওয়া যায়।

    পরিবারের পোষ্য হিসেবে তার স্ত্রী জেবুন নাহার লীনার নামেও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ রয়েছে বলেও তথ্য মিলেছে। এ কারণে টিপু আলমের স্ত্রীর সম্পদও যাচাই করা হচ্ছে।

    সূত্র জানায়, টিপু আলম গত ২৫ মে দুদকে সম্পদ বিবরণী পেশ করেছেন। বিভিন্ন কোম্পনির কয়েক কোটি টাকার শেয়ার, রাজউক থেকে পাওয়া একটি প্লট, একটি ফ্ল্যাট, দামি গাড়িসহ নানা সম্পদের তথ্য উল্লেখ করেছেন সম্পদ বিবরণীতে। এসব তথ্য যাছাই করতেই দুদক বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বৈশাখীর ডিএমডি টিপুর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top