সূচকের পাশাপাশি কমেছে লেনদেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সূচকের পাশাপাশি কমেছে লেনদেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    রবিবার, জুলাই ০৫, ২০১৫

    সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

    সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখি প্রবণতায় লেনদেন শুরু হয় যা লেনদেন শেষ হওয়া পর্যন্ত অব্যাহত থাকে। দিন শেষে কমেছে সব ধরনের সূচক ও টাকার অংকে লেনদেনের পরিমাণ। দরপতন হয়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর।

    দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৬ পয়েন্ট কমে চার হাজার ৫৩৬ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ৯ পয়েন্ট কমে এক হাজার ১১১ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে এক হাজার ৭৬১ পয়েন্টে অবস্থান করছে।

    দিন শেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ৩৬ কোটি ৪৫ লাখ টাকা কম। গত কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫০৪ কোটি টাকা।

    ডিএসইতে ৩১২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৪টির দাম বেড়েছে, কমেছে ১৯৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি প্রতিষ্ঠানের শেয়ারের।

    দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৭ পয়েন্ট কমে আট হাজার ৫০৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ সূচক ২৫ পয়েন্ট কমে ১১ হাজার ৩৭১ পয়েন্টে এবং সিএএসপিআই ১১৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৭৬ পয়েন্টে অবস্থান করছে।

    এদিন সিএসইতে মোট ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৪৭টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩১ কোটি টাকার।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সূচকের পাশাপাশি কমেছে লেনদেন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top