সুন্দরীদের রূপচর্চায় গোলাপজল! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সুন্দরীদের রূপচর্চায় গোলাপজল! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০১৫

    সুন্দরীদের রূপচর্চায় গোলাপজল!

    লাইফস্টাইল ডেস্ক : রূপচর্চায় গোলাপজলের ব্যবহার বহুদিনের। শুধু ত্বকের নমনীয়তা ও উজ্জ্বলতা, চোখের ডার্ক সার্কেল ধরণের সমস্যা এবং চুলের মসৃণতা বৃদ্ধিই নয় গোলাপজলের ব্যবহার ত্বক ও চোখের নানা ইনফেকশন এবং মাথার ত্বকের নানা সমস্যা দূর করতে বিশেষভাবে কার্যকরী। চলুন জেনে নেয়া যাক ত্বক, চুল ও চোখের পরিচর্যায় গোলাপজলের ব্যবহার-

    চোখের যত্নে : দুটো তুলোর বল গোলাপজলে ভিজিয়ে চোখের উপর দিয়ে রাখুন ২০ মিনিট। এতে করে খুব সহজেই চোখের ডার্ক সার্কেল, চোখের ফোলাভাব দূর করতে পারবেন। এছাড়াও যদি চোখে কোনো ইনফেকশন হয় বা চোখ লালচে হয়ে ফুলে উঠা বা চুলকোনির সমস্যা হয় তাহলে ২/৩ ফোঁটা গোলাপজল চোখে দিয়ে চোখ বন্ধ করে শুয়ে থাকুন। সমস্যা দূর হবে।

    ত্বকের যত্নে : একটি তুলোর বল বা তুলো ভিজিয়ে নিন গোলাপজলে। প্রতিদিন সকাল ও রাতে ২ বার মুখ ধুয়ে গোলাপজল ভেজানো তুলোর বল পুরো মুখের ত্বকে আলতো ঘষে লাগাবেন। এতে করে ত্বকের ভেতরের জমে থাকা ময়লা দূর হবে, ত্বক হবে উজ্জ্বল ও নরম এবং সেই সাথে ব্রণ, ফুসকুড়ি, ত্বকের ইনফেকশনের হাত থেকে মুক্তি পাবেন।

    চুলের যত্নে : গোলাপজল চুলের কন্ডিশনারের মতো কাজ করে কারণ এটি প্রাকৃতিকভাবেই আর্দ্রতা ধরে রাখে। মেথি পাউডার গোলাপজলে মিশিয়ে পেস্ট তৈরি করে চুলের গোঁড়ায় ভালো করে লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর চুল ধুয়ে নিন। এতে করে চুলের গোঁড়া মজবুত হবে, মাথার ত্বকের নানা ইনফেকশন জনিত সমস্যা দূর হবে, চুল গজানোর হার বাড়বে এবং খুশকির সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সুন্দরীদের রূপচর্চায় গোলাপজল! Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top