আগামীকাল একাদশ শ্রেণী ভর্তি আবেদনের ফল প্রকাশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আগামীকাল একাদশ শ্রেণী ভর্তি আবেদনের ফল প্রকাশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শনিবার, ২৭ জুন, ২০১৫

    আগামীকাল একাদশ শ্রেণী ভর্তি আবেদনের ফল প্রকাশ

    নির্ধারিত সময়ের তিনদিন পর অবশেষে আগামীকাল রবিবার একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের ফলাফল প্রকাশ করতে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, অনলাইনে ভর্তি আবেদন ও তার ফলাফল প্রকাশ আসলে কারিগরি বিষয়। সে বিষয়টি পুরোপুরি মনিটরিং করছে বুয়েটের দল। তারা জানিয়েছেন, আজকের (শনিবার) মধ্যেই ফলাফল প্রকাশের সকল আনুষ্ঠানিকতা শেষ করা সম্ভব হবে। তবে আমরা একদিন হাতে রেখে আগামীকাল রবিবার ফল প্রকাশ করব। রবিবার কখন ফল প্রকাশ হবে- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা এখনো নিশ্চিত হয়নি। কারিগরি সকল কাজ সম্পন্ন হলেই ফল প্রকাশ করা হবে।

    তবে একাদশ শ্রেণীতে ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) এখনো চূড়ান্ত কোনো সময়সূচি জানানো হয়নি। সেখানে এখনো বলা হচ্ছে- ‘২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় শীঘ্রই জানিয়ে দেয়া হবে।

    প্রথমে বৃহস্পতিবার বিকেলের মধ্যে একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের প্রথম মেধাতালিকা প্রকাশ করার কথা ছিল। পরে তা রাত সাড়ে ১১টার সময় করা হবে বলে ঘোষণা দেয়া হয়। এরপর তা শুক্রবার রাত সাড়ে ১১টায় প্রকাশ করার কথা বলা হয়েছিল। তাতেও ব্যর্থ হয় মন্ত্রণালয়। সর্বশেষ শনিবার সকাল ৮টায় ফলাফল প্রকাশ করার ঘোষণা দেয়া হয়। কিন্তু কারিগরি ত্রুটি কারণে তাও সম্ভব হয়নি।

    এদিকে বার বার সময় দিয়েও ফল প্রকাশ করতে না পারায় ভর্তিচ্ছুক লাখ লাখ শিক্ষার্থীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে। তাদের অভিভাবকদের মধ্যে এ নিয়ে উৎকণ্ঠা তৈরি হয়েছে। ৬ জুন থেকে ২১ জুলাই পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তির জন্য আবেদন করে ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী। এর আগে যেসব শিক্ষার্থী আবেদন করেনি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। ৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।-এবিনিউজ২৪
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আগামীকাল একাদশ শ্রেণী ভর্তি আবেদনের ফল প্রকাশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top