চুয়েটে মোবাইল অ্যাপস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ চুয়েটে মোবাইল অ্যাপস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ১৮ জুন, ২০১৫

    চুয়েটে মোবাইল অ্যাপস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

    প্রযুক্তি ডেক্স : সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে ’জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপস প্রশিক্ষন ও সৃজনশীল অ্যাপস উন্নয়ন’ কর্মসূচির অধীনে সম্প্রতি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড: মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

    উপাচার্য বলেন,‘ তথ্য প্রযুক্তি প্রসার বিভিন্নভাবে দেশের অর্থনীতিতে ইতিবাচক অবদান রাখছে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এ উদ্যোগ একটি মাইলফলক হিসেবে ভূমিকা রাখবে।

    বাস্থবায়ন সহযোগী প্রতিষ্ঠান ইএটিএল এর ব্যবস্থপনা পরিচালক এম এ মুবিন খান বলেন, দেশের ১২ কোটির উপর মানুষ এখন মোবাইল ফোন ব্যবহার করে। মানুষ এখন সব ধরনের সেবা মোবাইল এর মাধ্যমে সেবা পেতে চায়। মোবাইল অ্যাপস আগামী দিনের সর্বশ্রেষ্ঠ পদ্ধতি যার মাধ্যমে মানুষ সব ধরনের সেবা নিতে পারে ।

    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড: মোহাম্মদ রফিকুল আলম, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ডঃ মোহাম্মদ মশিউল হক ও ইএটিএল এর সিটিএ ড: রাজেশ পালিতসহ অনেকে।

    উলে­খ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তার তথ্য ও সেবা সমূহ মোবাইল অ্যাপসের মাধ্যমে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার উদ্দেশ্যে এ উদ্যোগ গ্রহণ করেছে। এ উদ্দেশ্যে মোবাইল অ্যাপস তৈরির জন্য এ কর্মসূচির আওতায় দেশের ১৭টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়াও ৭টি বিভাগে মোবাইল অ্যাপস ব্যবহারের ব্যাপারে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং প্রশিক্ষণার্থী ও বিভিন্ন মহলের ফিডব্যাক গ্রহণ করার জন্য দেশের ৭টি বিভাগে ৭টি সেমিনারের আয়োজন করা হয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: চুয়েটে মোবাইল অ্যাপস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top