বিবিসির সিরাজুর রহমান আর নেই

বিবিসির সিরাজুর রহমান আর নেই

ফাইল ফটো
ডেক্স নিউজ, টাঙ্গাইল দর্পণ ডট কম : বিবিসি বাংলা বিভাগের সাবেক উপ-প্রধান সিরাজুর রহমান আজ লন্ডনের একটি হাসপাতালে মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দীর্ঘদিন যাবত ফুসফুসের রোগে ভুগছিলেন।

সোমবার সকাল ১১ টায় লন্ডনের রয়্যাল ফ্রি হসপিটালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার স্ত্রী, সোফিয়া রহমান তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। সিরাজুর রহমান ১৯৬০ সালে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে যোগদান করেন এবং ১৯৯৪ সালের ফেব্রুয়ারি মাসে বিবিসি বাংলা বিভাগ থেকে অবসর গ্রহণ করেন।

সিরাজুর রহমান (পুরো নাম আনম সিরাজুর রহমান) ১৯৩৪ সালে নোয়াখালীতে জন্মগ্রহণ করেন। কলকাতায় পড়াশুনা শেষে দৈনিক আজাদ, দৈনিক নবযুগ এবং সাপ্তাহিক মিল্লাতে কাজের মধ্য দিয়ে তার দীর্ঘ সাংবাদিক জীবনের সূচনা হয়। ১৯৬০ সালে তিনি বিবিসিতে যোগদান করেন। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বিবিসির বাংলা রেডিও অনুষ্ঠানে তার অবদানের জন্য সিরাজুর রহমান বাংলাদেশের জনগণের কাছে এক কিংবদন্তীতে পরিণত হন।

১৯৯৪ সালে বিবিসি থেকে অবসর নেয়ার পর মি. রহমান বিভিন্ন পত্রপত্রিকায় নিয়মিতভাবে কলাম লিখতেন। তাঁর এক ছেলে এবং এক মেয়ে আগেই মৃত্যুবরণ করেছে। - বিবিসি বাংলা