মির্জাপুরে অতিরিক্ত বাসা ভাড়া আদায় করছেন বাড়িয়ালারা, বলার কেউ নেই! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মির্জাপুরে অতিরিক্ত বাসা ভাড়া আদায় করছেন বাড়িয়ালারা, বলার কেউ নেই! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    শনিবার, জুন ২৭, ২০১৫

    মির্জাপুরে অতিরিক্ত বাসা ভাড়া আদায় করছেন বাড়িয়ালারা, বলার কেউ নেই!

    ছবি : সংগৃহীত ।
    স্টাফ রিপোর্টার : মির্জাপুরে অতিরিক্ত বাসা ভাড়া আদায় করছেন বাড়িয়ালারা; যার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন ভাড়াটিয়ারা। মির্জাপুর শহরে প্রায় কয়েক'শ উঁচু দালান-কোঠা রয়েছে। সামাজিক নগরায়নের ফলে মানুষ শহরমুখী হয়ে পড়ছে। যার ছোয়া লেগেছে এই মির্জাপুরের সদর উপজেলাতেও।

    বর্তমানে মির্জাপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন এবং প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে অনেকেই পরিবার নিয়ে এসে পাড়ি জমাচ্ছেন এই মির্জাপুর পৌর সদরে। এক্ষেত্রে অনেকেই আসছেন যাতায়াত ব্যবস্থার সুবিধার জন্য, আবার কেউ কেউ আসছেন সন্তানের শিক্ষা ব্যবস্থার উন্নতি সাধনের লক্ষ্যে। গত কয়েক বছরে এই সব ভাড়াটিয়াদের বাসস্থানের কথা চিন্তা করে যেমন তৈরি হয়েছে অসংখ্য বিল্ডিং তেমনি পাল্লা দিয়ে লাগামহীনভাবে বৃদ্ধি করা হয়েছে বাসা ভাড়া।

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয় থেকে উচ্চ বাড়ি ভাড়া গ্রহণে নীতিমালা প্রদান করা হলেও তা মানা হচ্ছে না। এ ব্যাপারে মির্জাপুরের কয়েকজন পুরাতন বাড়িয়ালা এবং বাসার মালিকদের সাথে যোগাযোগ করা হলে তারা দাবী করে বলেন; দিন দিন যেভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়ছে এবং পৌরসভা কর্তৃক অতিরিক্ত ইনকাম ট্যাক্স আদায় করা হচ্ছে, তাতে করে আমাদের ভাড়া বাড়ানো ছাড়া আর কোন উপায় নেই।

    অপরদিকে, ভাড়াটিয়ারা অভিযোগ করেন মির্জাপুর বাজারে কিছু অসাধু বাড়িয়ালা ও বাসার মালিক রয়েছেন যারা আগাম কিছু না জানিয়েই হঠাৎ করে অতিরিক্তভাবে বাসা ভাড়া বাড়িয়ে দেন। আর যদি আমরা তাতে রাজি না হয় তাহলে আমাদের বাসা ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়। এ বিষয়ে এক ভোক্তভোগী ভাড়াটিয়া মহিলা বলেন; আমি প্রথম অবস্থায় এই ফ্ল্যাট বাসায় গ্যাস এবং বিদ্যুৎ বিল বাদে ৬ হাজার টাকা ভাড়া নির্ধারণ করে বাসা ভাড়া নেয়, যদিও গ্যাস ও বিদ্যুৎ বিল আমাকেই পরিশোধ করতে হয়। 

    এরপর কয়েক মাস যেতে না যেতেই ৫০০ টাকা করে ভাড়া বাড়তে থাকে। সর্বশেষ যা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭ হাজার টাকা। অথচ এর বাইরেও আমাকে গ্যাস, পানি এবং বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। এমতাবস্থায় আমরা খুবই অসহায় হয়ে পড়েছি। পরিশেষে তাদের সকলের বক্তব্য অনুযায়ী যার যত টাকা খুশী সে তত টাকাই ভাড়া আদায় করছেন এবং না দিলে বাসা ছেড়ে দেয়ার কথা বলে ভাড়াটিয়াদের অতিরিক্ত ভাড়া প্রদানে বাধ্য করা হচ্ছে।।

    http://www.mirzapurnews24.com/2015/06/blog-post_62.html
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মির্জাপুরে অতিরিক্ত বাসা ভাড়া আদায় করছেন বাড়িয়ালারা, বলার কেউ নেই! Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top