ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২ দশক পূর্তি উদযাপন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২ দশক পূর্তি উদযাপন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫

    ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২ দশক পূর্তি উদযাপন

    ডেক্স নিউজ, টাঙ্গাইল দর্পণ ডট কম : ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠার দুই দশক পূর্তির দিনব্যাপী অনুষ্ঠানমালা মঙ্গলবার সকালে শুরু হয়েছে। জাতীয় সংগীত গেয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে শুরু হয় অনুষ্ঠান।

    রাজধানীর সেগুনবাগিচায় কার্যালয় প্রাঙ্গণে সকালে ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনসহ বর্তমান ও সাবেক কর্মকর্তা এবং সদস্যরা দিনের কর্মসূচির সূচনা করেন।

    পরে সংগঠনের সাগর-রুনি মিলনায়তনে দুই দশক পূর্তি উপলক্ষে নেতৃবৃন্দ ২০ পাউন্ড ওজনের একটি কেক কাঁটেন।

    এরপর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    আলোচনা সভায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, সংগঠনের সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, সাবেক সহ-সভাপতি কুদরাত-ই-খোদা, মুফদি আহমেদ ও বর্তমান সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম ও বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ফেরদাউস মোবারক, সাবেক অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান ও বর্তমান অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ ও মুরসালীন নোমানী, ও সাবেক প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মশিউর রহমান।

    আলোচনা সভায় বক্তারা বলেন, রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি সকল দল-মতের ঊর্ধ্বে। আজ থেকে ২০ বছর আগে নানা অবজ্ঞা, অসম্মান এবং বৈষম্য থকে মুক্ত হয়ে আধিকার আদায়ের লক্ষ্যে ডিআরইউ প্রতিষ্ঠা লাভ করে। দলীয় মতবাদের ঊর্ধ্বে থেকেই এই সংগঠনটি ঐক্যবদ্ধভাবে এতোদিন কাজ করে আসছে। ভবিষ্যতেও বে এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।
    বক্তারা বলেন, দ্রোহ নিয়ে এই সংগঠনটির জন্ম হয়েছিলো। আজও সংগঠনটি অন্যায়-অবিচারের বিরুদ্ধে দল-মতের বাইরে থেকে কাজ করছে।

    নেতৃবৃন্দ সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার চেয়ে যে আন্দোলন তা জোরদার করতে সকলে প্রতি আহ্বান জানান।

    সাখাওয়াত হোসেন বাদশা বলেন, দল মতের ঊর্ধ্বে ওঠে আমরা সবাই এক পরিবারের হয়ে রিপোর্টারদের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

    তিনি সংগঠনের মৃত. সদস্যের পরিবারকে অনুদান হিসেবে ১ লাখ টাকার পরিবর্তে এখন থেকে ২ লাখ টাকা দেয়া, সদস্যদের গ্রুপ ইন্সুরেন্সের আওতায় আনা ও মৃত. সদস্যের সন্তানদের পড়াশুনার বিষয়ে সহায়তা করার ঘোষণা দেন।

    আলোচনা সভার শুরুতেই প্রয়াত ৪৩ সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত সদস্যরা। এরপর প্রয়াত সদস্যদের পরিবারের সদস্য এবং বিদায়ী কার্যনির্বাহী কমিটির সদস্যদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

    প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালায় দ্বিতীয় পর্বে ফ্যমিলি নাইট সন্ধ্যা ৬টায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্য, ৭টায় সাংস্কৃতিক পরিবেশনা ও রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত নৈশভোজ।

    প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শফিকুল কবীরের নেতৃত্বে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ প্রতিষ্ঠা পায়। বর্তমানে এটি সাংবাদিকদের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ সংগঠন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২ দশক পূর্তি উদযাপন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top