বৃহস্পতিবার হরতালে স্তব্ধ হতে পারে কলকাতা সহ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বৃহস্পতিবার হরতালে স্তব্ধ হতে পারে কলকাতা সহ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, এপ্রিল ২৯, ২০১৫

    বৃহস্পতিবার হরতালে স্তব্ধ হতে পারে কলকাতা সহ

    ওপারবাংলা ডেক্স :  বৃহস্পতিবার(৩০ এপ্রিল) পশ্চিমবঙ্গের বিরোধী দলগুলির ডাকা হরতালে অচল হতে পারে কলকাতা সহ পশ্চিমবঙ্গ। পুরভোটে সন্ত্রাস, রাজ্যে গণতান্ত্রিক পরিবেশের অবনতি, আইন- শৃঙ্খলা ব্যবস্থার খারাপ অবস্থা এবং পুলিস প্রশাসনের অপশাসনের প্রতিবাদে পশ্চিমবঙ্গের শ্রমিক সংগঠনগুলি সর্বপ্রথম হরতালের ডাক দেয়।

    শ্রমিক সংগঠনগুলির ডাকা হরতালের সমর্থনে এগিয়ে আসে বামফ্রন্ট। এরপরে ঐ একই দিনে রাজ্য জুড়ে শাসক দলের সন্ত্রাসের পরিপ্রেক্ষিতে হরতালের ডাক দেয় বিজেপি।

    মনে করা হচ্ছে এই ফলে রাস্তা অবরোধ সহ দোকান-বাজার বন্ধ করার চেষ্টা হতে পারে। এর প্রভাব পড়বে সরকারি এবং বেসরকারি বাস চলাচলে। ট্রেন চলাচলেও প্রভাব পড়তে পারে।

    হরতালের ফলে প্রভাব পড়তে পারে সীমান্তে মাল পরিবহনের ক্ষেত্রেও। সীমান্ত এবং কলকাতা বন্দরেও পণ্য ওঠা-নামায় প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

    তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকারের চার বছরের মধ্যে এই প্রথম হরতালের ডাক দিয়েছে বিরোধী দলগুলি। যদিও সরকারের তরফে বলা হয়েছে, কর্মনাশা হরতাল ব্যর্থ করতে সরকার সমস্ত রকম ব্যবস্থা নেবে। অন্যদিকে রাস্তায় নেমে হরতালের বিরুদ্ধে পথে নামবে বলে জানিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

    সিপিএম-এর রাজ্য সম্পাদক এবং রাজ্যের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন , বামফ্রন্টের তরফ থেকে কোন ভাবেই হরতাল সফল করতে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপর জোর করা হবে না। তবে কেউ হরতালে সামিল হলে তাকে জোর করে হরতাল ভাঙতে বাধ্য করে হলে প্রতিরোধ করবে বাম কর্মী-সমর্থকরা।

    অন্যদিকে রাজ্য বিজেপিও পথে নেমে হরতাল সফল করার ডাক দিয়েছে। এর ফলে মনে করা হচ্ছে বৃহস্পতিবার কলকাতা সহ পশ্চিমবঙ্গে কিছুটা উত্তেজনার সৃষ্টি হতে পারে। (বাংলানিউজটোয়েন্টিফোর)
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বৃহস্পতিবার হরতালে স্তব্ধ হতে পারে কলকাতা সহ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top