সোস্যাল জায়ান্ট ফেসবুকের নতুন অফিস ও ছবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সোস্যাল জায়ান্ট ফেসবুকের নতুন অফিস ও ছবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ৬ এপ্রিল, ২০১৫

    সোস্যাল জায়ান্ট ফেসবুকের নতুন অফিস ও ছবি

    প্রযুক্তি ডেক্স : ফেসবুককে সোশ্যাল নেটওয়ার্ক না বলে একটা পরিবার বললেও মনে হয়  ভুল হবে না। কারণ বিশ্বের সব মানুষ এমন ভাবে ফেসবুকে জড়িত আসলে ভাবতেই মাঝে মাঝে অবিশ্বাস লেগে যায় যে আসলে কি আমরা এক পরিবারের কেউ কিনা।

    প্রতিদিন নতুন নতুন কিছু বন্ধু হয় যারা আমার থেকে কয়েক শত কি.মি. দূরে আছে। হয়তো বাস্তবে কোন দিন দেখা হবে না, কিন্তু সে আমার বন্ধু। বন্ধু বললে ভুল হবে আমার সব সময়ের সুখ-দুঃখের সাথী। মার্ক জুকারবারগ প্রতিষ্ঠিত এই ফেসবুক না থাকলে যে কিভাবে এটা সম্ভব হতো কেউ ভেবে পারে না।

    ফেসবুক দুনিয়া

    আর ফেসবুক এই পরিবারকে আরও সমৃদ্ধ করতে নিত্য-নতুন আপডেট করেই যাচ্ছে। যাতে এই পরিবার সবার মাঝে আরও বেশিদিন দৃঢ়তার সাথে টিকে থাকতে পারে। এজন্য অবশ্য জুকারবারগকে একটা স্পেশাল ধন্যবাদ দিতেই হয়।

    ফেসবুকের ছবির গ্যালারী নিচে দেওয়া হলো : 











    ফেসবুকে নতুন যে সব আপডেট আসছে সাম্প্রতিক তা জানতে নিচের টিউনটি দেখুন,

        সিকিউরিটি এবং ইউজার বান্ধব করতে ফেসবুক নতুন যতো পরিবর্তন আনলো। ফেসবুকের আশার বাণী। পুরানো চাল আসলে ভাতে একটু বেশিই বাড়ে!!

    ফেসবুকের প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে। আমি আগে একটি টিউনে সিলিকন ভ্যালি নিয়ে দারুণ আলোচনা করেছিলাম। সেটাও দেখে নিন নিচের টিউন থেকে,

        সিলিকন ভ্যালি! এ এক আজব প্রযুক্তি উপত্যকা। যেখানকার মানুষ প্রযুক্তি খায়, প্রযুক্তি পরিধান করে; প্রযুক্তি যাদের ধ্যান-জ্ঞান।

    এখন ফেসবুক ক্যালিফোর্নিয়ার মেলনো পার্কে নতুন অফিস নিছে। এই অফিসের কিছু বিশেষত্ব আছে। এতো বড় পরিবার চালাতে তো আর কম ঝামেলা পোহাতে হয় না। যেকারনে বিশ্বের সবথেকে বড় পরিবারের বাড়িটিও স্থান করে নিলো বিশ্বের সবথেকে বড় অফিস হিসাবে।

        প্রায় ১০ একর জায়গা নিয়ে ফেসবুকের এই নতুন অফিসের সবচেয়ে চমকপ্রদ বিষয়, এই অফিসের ছাঁদে ৯ একরের একটু অসাধারণ পার্ক গড়ে তোলা হয়েছে। যা বিশ্বের সব থেকে বড় ছাঁদের উপরের পার্ক খুব সম্ভবত। নিচে ছবিতে দেখে নিন সেই পার্কটি,

    ৯ একর জায়গা নিয়ে ফেসবুক নতুন অফিসের ছাঁদে চমকপ্রদ পার্ক

        আরও মজার বিষয় এই সর্ব বৃহৎ অফিসে আছে ২৮০০ কর্মকর্তা স্বাচ্ছন্দ্যের সহিত একটি রুমের ভেতর বসে কাজ করতে পারবে। এবং এটিই হয়তো এখন পর্যন্ত অফিসিয়াল কাজের জন্য সব থেকে বড় কক্ষ।
        জুকারবারগ এক ফেসবুক পোস্টের মাধ্যমে জানান, দারুণ মজাদাওক ইঞ্জিনিয়ারিং স্পেস তৈরি করতেই তাদের এই বৃহৎ পরিকল্পনা।
        দারুণ দারুণ প্লে মেটিরিয়াল সহ আছে দারুণ সভা সব কক্ষ। ছবিতে দেখলেই বুঝবেন।

    সভা কক্ষ, পাশে প্লাস্টিক প্লে মেটিরিয়াল

        ফেসবুকের প্রধান কার্যালয় যেটি সিলিকন ভ্যালিতে অবস্থিত তাহলে সেটির কি হবে? না সেটা বহাল তবিয়তেই থাকছে। সাথে নতুন এই বৃহৎ অফিসের সাথে থাকছে একটি সুরঙ্গ দিয়ে চলাচলের ব্যবস্থা। সময় নষ্টের হাত থেকে বাঁচার জন্যই নাকি এই ব্যবস্থা।

    নতুন অফিস থেকে সিলিকন ভ্যালি

        কাজ করতে করতে আপনি যদি খুব বেশি বোরিং হয়ে যান তাহলে আছে ওপেন স্পেসে হাওয়া লাগানোর সুযোগ।

    নতুন ফেসবুক অফিসের সাথে ওপেন স্পেস

        প্রকৃতির কাছে যেতে আছে নানা ধরণের ব্যবস্থা।

    লেকের সাথে ফেসবুক নতুন অফিসের একাংশ

        ফেসবুকের এই নতুন অফিসের ভেতর আছে আরও অনেক চমকপ্রদ জিনিস।

    ফেসবুক অফিসে মজা নিন

        আছে আকর্ষণীয় সব সরঞ্জাম,

    একি ফেসবুকের অফিস মনে হয়??

        চেয়ারগুলো আগে কখনও কোথাও ব্যবহার হয়েছিলো কিনা কে জানে? :)

    বসার জন্য চেয়ার

        রাস্তা নাকি মহা সড়ক!!

    ফেসবুক অফিসের চলাচলের রাস্তা

        ফেসবুক Wall তো নিত্য নতুন পোস্ট করেই যাচ্ছেন, কিন্তু বাস্তবে ফেসবুক অয়ালে লেখার থাকছে সমান সুযোগ এই অফিসে।

    ফেসবুক বাস্তব Wall এ লিখুন

        ফেসবুক সব সময় চেষ্টা করছে পৃথিবীর সব মানুষকে একই ছাঁদের নিচে নিয়ে আসতে। দারুণ এক কমিউনিটির মাধ্যমে যেন সবাই একে অন্যকে খুজে পায়। আর সেই স্বপ্নকে বাস্তব করার একটা প্রয়াস মাত্র এটি।

    Source : Online.
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সোস্যাল জায়ান্ট ফেসবুকের নতুন অফিস ও ছবি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top